চট্টগ্রামে বিজয় দিবসের মিছিলে মুখোমুখি আওয়ামী লীগ ও বিএনপি

0

চট্টগ্রাম নগরীতে বিজয় দিবস উপলক্ষে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও বিএনপি। শুক্রবার নগরীর লাভ লেন মোড়ে উভয় গ্রুপের মিছিলে মুখোমুখি হয়। এ সময় উভয় পক্ষ পর্যায়ক্রমে শ্লোগান দিতে থাকে। আওয়ামী লীগের মিছিলের নেতৃত্বে থাকা শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল পরিস্থিতি নিয়ন্ত্রণে তড়িঘড়ি সিদ্ধান্ত নেন। তিনি পুলিশের সহায়তায় আওয়ামী লীগের মিছিল থামান। এরপর তিনি বিএনপির মিছিলকে এগিয়ে যেতে দেন। বিএনপির মিছিল চলে যাওয়ার পর কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়।

ঘটনাস্থলে ছিলেন কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবির। তিনি বলেন, পাল্টা স্লোগান দিলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিএনপি কর্মীরা লাভ লেন মোড় পার হলে মিছিল নিয়ে এগিয়ে যান উপমন্ত্রী নওফেল।

সকাল ১১টার দিকে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের সামনের বিজয় শিখা চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করে মুক্তিযুদ্ধ বিজয় মেলা পরিষদ। এতে নেতৃত্ব দেন পরিষদের চেয়ারম্যান উপমন্ত্রী নওফেল। শোভাযাত্রার রুট ছিল- হোটেল রেডিসনের সামনে থেকে কাজী দেউরি, জামালখান, চেরাগী পাহাড়, বুদ্ধ মন্দির, আবেদিন কলোনি, লাভ লেন এবং সিআরবির সামনে থেকে বিজয়শিখা চত্বর।

অপরদিকে বেলা সাড়ে ১১টার দিকে মহানগর বিএনপি বিজয়শিখা চত্বর থেকে প্রায় ৩০ গজ দূরে নূর আহমদ সড়কের নসিমন ভবনের দলীয় কার্যালয় থেকে বিজয় মিছিল বের করে। এতে নেতৃত্ব দেন সদস্য সচিব আবুল হাসেম বক্কর। মিছিলের রুট ছিল- নসিমন ভবন থেকে লাভ লেন, এনায়েত বাজার মোড়, তিন পোলের মাথা, আমতল হয়ে মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল অস্থায়ী শহীদ মিনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *