ইভিএমে প্রার্থী ও ভোটারদের আস্থা আছে: সিইসি

0

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ইভিএমে কোনো সমস্যা নেই। বরং ইভিএম দিয়েই অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব। ইভিএমের প্রতি প্রার্থী ও ভোটারদের আস্থা রয়েছে। জাতীয় নির্বাচনেও ইভিএম ব্যবহার করা হবে।

সোমবার রাতে রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রংপুর সিটি নির্বাচন আইনশৃঙ্খলা পরিস্থিতির সঙ্গে শান্তিপূর্ণভাবে হবে উল্লেখ করে তিনি বলেন, প্রিজাইডিং অফিসাররা কোনো পক্ষপাতিত্ব দেখালে অবিলম্বে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কারণ, নির্বাচনে ভালো-মন্দ নির্ভর করে প্রিজাইডিং অফিসারের ওপর। নির্বাচন ভালো চাইলে তারা তাদের সর্বোচ্চ ক্ষমতা ব্যবহার করবে। এটা করা গেলে সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করা সম্ভব।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করার বিষয়ে সিইসি বলেন, রাজনৈতিক দলগুলো নির্বাচনী পরিবেশ বা লেবেল ফিল্ড তৈরি করবে- ইসি তাদের সমর্থন দেবে। তিনি রংপুর নগরবাসীকে ভোটের দিন নির্বিঘ্নে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানান।

এ সময় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.), নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম, রিটার্নিং অফিসার আব্দুল বাতেন, বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, পুলিশ কমিশনার নুর আলম মীনা, চিত্রলেখা নাজনীন জেলা প্রশাসক

উল্লেখ্য, রংপুর সিটিতে মেয়র পদে ৯ জনসহ ২৫৫ জন, সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর পদে ৬৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৭৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২৭ ডিসেম্বর ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন ভোটার ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *