পোশাক খাতে টেকসই উন্নয়নে সহায়তা করবে কোরিয়া

0

পোশাক খাতের টেকসই উন্নয়নে সহায়তা করবে দক্ষিণ কোরিয়ার পরিবেশ সেবা কোম্পানি এসকে ইকোপ্লান্ট। দক্ষতা উন্নয়ন, উৎপাদন পর্যায়ে উদ্ভাবনী প্রযুক্তি ব্যবহারের জন্য এই সহায়তা প্রদান করা হবে। বিজিএমইএর একটি পরিদর্শন দলের সঙ্গে বৈঠকে দুই পক্ষের মধ্যে আলোচনা হয়েছে।

গত শুক্রবার বিজিএমইএর একটি প্রতিনিধি দল এসকে ইকোপ্লান্ট পরিদর্শন করে। পরিদর্শন শেষে এক বৈঠকে এসকে ইকোপ্লান্ট সহায়তার আগ্রহ প্রকাশ করে। শিগগিরই সংগঠনটির একটি প্রতিনিধি দল ঢাকা সফর করবে।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। সংগঠনের সহ-সভাপতি শহীদুল্লাহ আজিম, পরিচালক আসিফ আশরাফ, ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার, হ্যামস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুর রহমান ও জায়ান্ট গ্রুপের পরিচালক আসাব আদিব হাসান প্রতিনিধি দলে ছিলেন।

এসকে ইকোপ্লান্টের কর্মকর্তারা প্রতিনিধিদলকে পোশাক উৎপাদনে উদ্ভাবনী প্রযুক্তি এবং পরিবেশবান্ধব উৎপাদনশীলতা বৃদ্ধির সুবিধা সম্পর্কে অবহিত করেন, বিজিএমইএর এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। তারা উৎপাদন খরচ কমাতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করার সুবিধা তুলে ধরেন, বিশেষ করে ইনসিনারেশন বয়লার, বর্জ্য ব্যবস্থাপনা এবং বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *