ঘূর্ণিঝড়ে বিদ্যুৎহীন হাসপাতাল, টর্চের আলোয় অপারেশন

0

ঘূর্ণিঝড় সিতরাংয়ের প্রভাবে সোমবার পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের শহরগুলো বিদ্যুৎবিহীন ছিল। পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালেও বিদ্যুৎ ছিল না। দীর্ঘদিন ধরে অকেজো থাকায় হাসপাতালের জেনারেটরটিও কাজ করছে না। এমন পরিস্থিতিতে টর্চের আলোয় জটিল রোগে অপারেশন করেন হাসপাতালের একদল চিকিৎসক।

সেই অপারেশনের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে প্রশংসিত হন চিকিৎসক ও নার্সরা। বিদ্যুৎ ছাড়াই এমন সফল অপারেশন সম্পন্ন করে মানুষের আস্থা ও ভালোবাসা জিতেছে এই চিকিৎসক দল।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে অপারেশন থিয়েটারে জটিল রোগের অস্ত্রোপচার করছিলেন ডা. জাকিয়া সুলতানা, ডাঃ তানিয়া আফরোজ, হাবিবুর রহমানসহ হাসপাতালের একদল চিকিৎসক ডা. হঠাৎ বিদ্যুৎ চলে যায়। অপারেশন থিয়েটারে অন্ধকার নেমে আসে। অবশেষে টর্চ লাইট ও মোবাইল ফোনের আলো জ্বালিয়ে সফলভাবে অপারেশন সম্পন্ন করেন চিকিৎসকরা।

এ বিষয়ে হাসপাতালের স্ত্রীরোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. জাকিয়া সুলতানা বলেন, ওই মুহূর্তে অপারেশন শেষ না হলে হয়তো রোগীকে বাঁচানো যেত না। তাই আমরা দ্রুত অপারেশন শেষ করেছি। কারণ কোনো সংকটই জীবন বাঁচাতে বাধা হতে পারে না। আমরা প্রতিনিয়ত এভাবে কাজ করে যাচ্ছি।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.আব্দুল মতিন জানান, হাসপাতালে কোনো জেনারেটর নেই। জেনারেটরের জন্য অনুরোধ করা হয়েছে। আশা করি শীঘ্রই আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *