বরিশালে নিখোঁজ  ছাত্রদল নেতার হাত-পা বাঁধা অবস্হায় উদ্ধার, পুলিশ বলছে সাজানো নাটক

0

বরিশাল নগরী থেকে রহস্যজনকভাবে নিখোঁজের ২৪ ঘণ্টা পর হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়েছে ছাত্রদল নেতা ফোরকান হোসেন ইরানকে।

রোববার রাত ৮টার দিকে উজিরপুর জেলার গুঠিয়া ইউনিয়নের নারায়ণপুর গ্রামের একটি মসজিদের পাশের জঙ্গল থেকে গ্রামের লোকজন তাকে উদ্ধার করে। তবে তার নিখোঁজ হওয়ার বিষয়টি সাজানো ছিল বলে দাবি পুলিশের।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান ছাত্রদল নেতাকে উদ্ধারের খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, তারা ৯৯৯ নম্বরে নারায়ণপুর গ্রামের জঙ্গলে ইরান উদ্ধারের খবর পান। রাতেই পুলিশ ঘটনাস্থলে যায়। খবর দেওয়া হয় তার স্বজনদের। পরে দুপুর ১২টার দিকে ইরানকে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়।

এর আগে শনিবার রাত ৮টার দিকে নগরীর গোরাচাদ দাস সড়ক থেকে একটি সাদা মাইক্রোবাসে ইরানকে তুলে নেওয়া হয় বলে তার স্বজনরা অভিযোগ করেন। গতকাল ঢাকায় এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ অভিযোগ করেন, ইরান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে গেছে। তাকে ফিরিয়ে দেওয়ারও দাবি জানান তিনি।

ইরান বরিশাল জেলা ছাত্রদলের ১ নম্বর সহ-সাধারণ সম্পাদক সে উজিরপুর উপজেলার ধামুরা এলাকার চাঁন সরদারের ছেলে। শহরের প্রাইভেট ইউনিভার্সিটি গ্লোবাল ভিলেজের বিবিএ শিক্ষার্থী ইরান গোরাচাঁদ দাস রোডে ভাড়া বাসায় থাকতেন।

নারায়ণপুর গ্রামের বাসিন্দা মন্টু জানান, গতকাল রাত ৮টার দিকে পথচারীরা জঙ্গলের মধ্যে সাহায্যের চিৎকার শুনতে পান। তারা টর্চলাইট দিয়ে এক যুবককে উদ্ধার করে তার হাত ও পায়ে শিকল বাঁধা, তার গলায় গেঞ্জি বাঁধা এবং তার পরনে শুধুমাত্র আন্ডার গার্মেন্টস পরানো ছিল।। তবে তার শরীরে কোনো আঘাতের চিহ্ন দেখা যায়নি। পরে গ্রামের লোকজন বিষয়টি ৯৯৯ নম্বরে জানায়।

উদ্ধার হওয়া ইরানের বরাতে মন্টু বলেন, তাকে অজ্ঞান অবস্থায় ফেলে রাখা হয়েছে। গলায় গেঞ্জি দিয়ে মুখ বাঁধা ছিল। জ্ঞান ফিরলে গেঞ্জি মুখ থেকে সরে গেলে সে চিৎকার করেন।

মন্টু আরও জানান, সন্ধ্যার পর দুটি সাদা মাইক্রোবাস গ্রামে ঢুকতে দেখেন। ওই মাইক্রোবাসেই তাকে নিয়ে আসা হয়েছে বলে ধারণা করছেন তারা।

এদিকে ইরানকে মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়ার অভিযোগে শনিবার রাত ১০টার দিকে তার চাচাতো ভাই রাব্বি বাদী হয়ে বরিশাল কোতয়ালী মডেল থানায় অভিযোগ করেন। রাস্তার পাশে একই বাড়িতে থাকেন ইরান ও রাব্বি গোরাচাঁদ দাস। ঘটনার সময় তিনি ইরানের সঙ্গে ছিলেন বলে দাবি করেন ওই রাব্বি।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আরাফাত হাসান জানান, শনিবার রাত ৮টার দিকে ঘটনার সিসিটিভি ফুটেজ দেখে অভিযোগের সত্যতা পাননি তিনি। বরং বিকাল ৪টার দিকে ফুটেজে ইরান ও রাব্বি একটি ইজিবাইক থেকে নেমে দুই দিকে চলে যায়।

তিনি আরো বলেন, রাব্বি ইরানের পরিবারকে কথিত অপহরণের ঘটনা না জানিয়ে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল হাসানকে অবহিত করেন এবং তার পরামর্শে থানায় অভিযোগ করেন।

ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল জানান, রাব্বী তাকে মোবাইল ফোনে বিষয়টি জানালে তিনি তাকে বিষয়টি থানায় জানাতে বলেন।

কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) সগীর হোসেন জানান, পুলিশ ছাত্রদল নেতার চাচাতো ভাই রাব্বিকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে এ ঘটনা জানা যায়।

এমনকি সোমবার সকাল সাড়ে ১০টায় ইরানের ফোন সুইচ অফ থাকায় এসব বিষয়ে তার বক্তব্য জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *