৬ লাখ টাকার বিনিময়ে দুই কৃষককে জিম্মিদশা থেকে মুক্তি পেলেন।

0

কক্সবাজারের টেকনাফের পাহাড়ি এলাকা থেকে অপহৃত কৃষক নজির আহমদ (৫০) ও তার ছেলে মোহাম্মদ হোসেন (২৭) মুক্তিপণের বিনিময়ে জিম্মিদের কাছ থেকে মুক্তি পেয়েছেন।

শনিবার বিকেল ৩টার দিকে ছয় লাখ টাকা মুক্তিপণ দিয়ে বাবা ও ছেলেকে ছেড়ে দেওয়া হয় বলে তাদের পরিবার জানিয়েছে। তারা টেকনাফের হ্নীলা ইউনিয়নের পানখালী এলাকার বাসিন্দা।

তবে পুলিশ বলছে, বাবা-ছেলেকে অপহরণ করা হয়নি। বরং গরু কেনাবেচার লেনদেনে তাদের জিম্মি করা হয়েছে। পরে তাদের ছেড়ে দেওয়া হয়। তবে কারা তাদের জিম্মি করেছে সে বিষয়ে পুলিশ কিছু জানায়নি।

জানা গেছে, গত বৃহস্পতিবার সকালে ওই দুইজনসহ পাঁচজন কৃষক মাঠে কাজ করছিলেন। সেখান থেকে তাদের অপহরণ করা হয়। খবর পেয়ে কৃষকের স্বজনরা ঘটনাস্থলে গিয়ে তিনজনকে আহত অবস্থায় ফেলে রেখে নজির আহমদ ও তার ছেলেকে অস্ত্রের মুখে পাহাড়ের ভেতরে নিয়ে যায়। পরে অপহরণকারীরা পরিবারকে ফোন করে মুক্তিপণ দাবি করে।

মুক্তিপণ নিয়ে ফিরে আসা নাজির আহমদ জানান, তাদের বেধড়ক মারধর করা হয়েছে। বর্তমানে তাদের চিকিৎসা চলছে। তারা উদ্ধার করে আইনগত ব্যবস্থা নেওয়ার কথাও বলেছেন।

নাজির আহমদের শ্যালক নূর মোহাম্মদ বলেন, অপহরণকারীরা শনিবার ছয় লাখ টাকা মুক্তিপণ দিয়ে আমার বড় বোনের স্বামী নাজির আহমদ ও ভাগ্নে মোহাম্মদ হোসেনকে ছেড়ে দেয়। টাকার জন্য বাবা-ছেলেকে মারধর ও প্রাণনাশের হুমকি দেয়। এমনকি মামলা না করারও হুমকি দেয়। তবে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ নাছির উদ্দিন মজুমদার বলেন, বিষয়টি অপহরণের নয়। গরু ব্যবসার লেনদেন নিয়ে বিরোধের জেরে তাদের জিম্মি করা হয়। পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, ভুক্তভোগীরা এখনো থানায় মামলা করেননি। তবে ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করেছে পুলিশ। তাদের আইনের আওতায় আনার জন্য অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *