সারের দাবিতে মিছিল করে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

0

জামালপুরে সারের দাবিতে কৃষক আন্দোলনে অংশ নেওয়া এক আওয়ামী লীগ নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সাইদুর রহমান নামের ওই নেতা সদর উপজেলার তুলশীরচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। শুক্রবার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক শামীম ইয়াজদানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সাইদুরকে কেন দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে তাকে কারণ দর্শানোর নোটিশও জারি করা হয়েছে।

স্থানীয়রা জানান, গত কয়েকদিন ধরে জামালপুর সদর উপজেলার বিভিন্ন স্থানে কৃষকরা সারের দাবিতে বিক্ষোভ করছেন। একই দাবিতে গত বুধবার বিকেলে তুলশিরচর ইউনিয়নের গড়মারা এলাকায় মানববন্ধন করেন কৃষকরা। ওই কর্মসূচিতে অংশ নেন আওয়ামী লীগ নেতা সাইদুর ।

বহিষ্কার বিজ্ঞপ্তিতে বলা হয়, সাইদুর সার দাবিতে গড়মারা গ্রামের সড়কে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে কিছু অসাধু লোকের সঙ্গে সরকারবিরোধী কর্মকাণ্ডে অংশ নেন, সরকারবিরোধী বক্তব্য দেন- ফেসবুকে ছড়িয়ে দেন। সংগঠন বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার দায়ে তাকে আওয়ামী লীগ তুলশীরচর ইউনিয়ন শাখার ৪ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদকের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি সঙ্গত কারণ দেখিয়ে কেন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তার আগামী সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

এ বিষয়ে সাইদুর রহমান  বলেন, তিনি দল বা সরকারের বিরুদ্ধে কোনো কর্মকাণ্ডে জড়িত নন। শুধু সার ডিলারের অনিয়মের প্রতিবাদ করেছেন। দলীয় প্রতিপক্ষ সুযোগ কাজে লাগিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *