শনিবার ভিডিও কনফারেন্স।চা শ্রমিকরা লাক্কাতুরায় বসে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন

0

আগামী শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেট ও ​​চট্টগ্রাম বিভাগের চা শ্রমিকদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকাল ৪টায় অনুষ্ঠিতব্য এই ভিডিও কনফারেন্সকে কেন্দ্র করে সিলেট বিভাগের তিন জেলার চা বাগানে ব্যাপক উ সৃষ্টি হয়েছে।

বিভিন্ন চা বাগানের হাজার হাজার শ্রমিক নগর সংলগ্ন লাক্কাতুরা গলফ ক্লাব মাঠে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে যোগ দেবেন। মেট্রোপলিটন পুলিশের পাশাপাশি চা শ্রমিক সম্প্রদায়ের স্বেচ্ছাসেবকরাও সার্বিক নিরাপত্তা ও ব্যবস্থাপনার দায়িত্ব পালন করবেন।

২০ দিনের দীর্ঘ ধর্মঘটের পর, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাগান মালিকদের সাথে বৈঠক করেন এবং চা শ্রমিকদের দৈনিক মজুরি ৫০ টাকা বৃদ্ধি করেন। এতে চা শিল্পের অচলাবস্থা ভেঙে যায়। এরপর ধর্মঘট প্রত্যাহারের পাশাপাশি সরকার প্রধানের সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করে চা শ্রমিক সমাজ। শ্রমিকরা মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনের সময় প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি বা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলার দাবি জানান।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স উপলক্ষে সিলেট জেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মজিবুর রহমান।

সভায় মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত জেলা সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, চা শ্রমিক নেতা রাজু গোয়ালা প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *