তুরস্কের সড়কে দুই দুর্ঘটনায় ৩২ জনের মৃত্যু

0

তুরস্কে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় অন্তত ৩২ জন নিহত হয়েছেন। এর মধ্যে একটি সড়ক দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযানের সময় ঘটেছে। আরেকটি বাস দ্রুত গতিতে এসে  ধাক্কা দেয়। এতে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। দুটি ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫১ জন।

স্থানীয় সময় শনিবার সকালে তুরস্কের দক্ষিণাঞ্চলীয় শহর গাজিয়ানটেপে প্রথম দুর্ঘটনাটি ঘটে। দ্বিতীয় দুর্ঘটনাটি কয়েক ঘন্টা পরে ২৫০ কিলোমিটার দূরে মারদিন শহরে ঘটে।

গাজিয়ানটেপের ঘটনায় নিহতদের মধ্যে দমকলকর্মী, উদ্ধারকর্মী ও সাংবাদিকরাও রয়েছেন। মারদিন দুর্ঘটনাটি ঘটে যখন একটি লরি মানুষের ভিড়ের মধ্যে চলে যায়। তবে এ দুটি ঘটনার মধ্যে তাৎক্ষণিকভাবে কোনো যোগসাজশ পাওয়া যায়নি।

গাজিয়ানটেপ প্রথমে একটি গাড়ি দুর্ঘটনায় পড়েছিল। ফায়ার সার্ভিস ও জরুরি বিভাগের উদ্ধারকর্মীরা উদ্ধার তৎপরতা চালাতে সেখানে ছুটে যান। এছাড়া সাংবাদিকরাও দুর্ঘটনার খবর সংগ্রহ করতে সেখানে আসেন। ঠিক তখনই একটি দ্রুতগামী বাস ভিড়ের মধ্যে চলে আসে এবং প্রায় ২০০ মিটার দূরে উল্টে যায়।

গাজিয়ানটেপের গভর্নর এক টুইট বার্তায় বলেছেন যে বাস দুর্ঘটনায় নিহত ১৬ জনের মধ্যে তিনজন দমকলকর্মী, দুজন জরুরি উদ্ধারকর্মী এবং দুইজন সাংবাদিক রয়েছেন।

তুরস্কের সাংবাদিক ইউনিয়নও এ ঘটনায় দুই সাংবাদিক নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে। এখানে দুর্ঘটনায় আহতের সংখ্যা ২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *