শিয়ালের আকস্মিক আক্রমণে একে একে আহত হয় ২৩ জন

0

রাজশাহীর বাগমারায় আকস্মিক শিয়ালের হামলায় অন্তত ২৩ জন আহত হয়েছেন। মঙ্গলবার সকালে রাজশাহীর বাগমারা উপজেলার শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে। গ্রামে শিয়ালের আক্রমণ ঠেকাতে সবাইকে সচেতন করতে মাইকিং করা হয়েছে। গ্রামবাসীরা আত্মরক্ষার জন্য একটি শিয়ালকে পিটিয়ে মেরেছেন।

আহতদের মধ্যে বেশ কয়েকজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা হলেন শ্রীপুর গ্রামের মুনসুর রহমান (৬০), আব্দুল গাফ্ফার (৬১), শহিদুল ইসলাম (৩০), নজরুল ইসলাম (৫৪), আমিনুল ইসলাম (৪০), মকবুল হোসেন (৬০), নাজিম উদ্দিন (৪৪) ও রুহুল আমিন। ৩২), আবদুর রশিদ (৪৯), আফসার আলী (৬১), ইদ্রিস আলী (৩৫), হাফিজুর রহমান (৪৯), আবদুস সালাম (৬০) ও রফিকুল ইসলাম (৪৫)। তাদের মধ্যে দুজন এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন।

স্থানীয়রা জানায়, আজ সকাল সাড়ে ৬টার দিকে মনসুর তার পানবরজে কাজে যান। পানবরজে প্রবেশ করতেই শিয়াল এসে তাকে ঘিরে ধরে কামড়াতে থাকে। এ সময় তিনি চিৎকার শুরু করেন। পরে গ্রামবাসী ছুটে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ঘটনার পরপরই গ্রামের অন্য শ্রমিকরা পৃথকভাবে পানবরজে গেলে শেয়ালের আক্রমণের শিকার হয়। এভাবে সকাল ৯টা পর্যন্ত গ্রামের ২৩টি শিয়াল হানা দেয়।

এদিকে সকাল সাড়ে ৯টার দিকে আরেক কৃষকের ওপর হামলা করতে গেলে লোকজন একটি শিয়ালকে মারধর করে। তারা বলল শিয়াল কামড়াতে এসেছে। এ সময় লোকজন জড়ো হয়ে শেয়ালটিকে ধাওয়া করে মারধর করে।

বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সাফিয়া সুলতানা জানান, শিয়ালের আক্রমণে আক্রান্ত ব্যক্তিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের টিকা দেওয়ার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সিটি করপোরেশন এলাকার বাইরে কোনো ভ্যাকসিন না থাকায় আক্রান্ত রোগীদের টিকা দেওয়া সম্ভব হয়নি। তবে সবাই সুস্থ আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *