শাহজালাল বিমানবন্দরের ২-৩টি স্থানে যাত্রী হয়রানির শিকার: সালমান এফ রহমান

0

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই-তিনটি স্থানে যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন। সোমবার বিমানবন্দরে আকস্মিক পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি শাহজালালে যাত্রীসেবার মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।

সালমান এফ রহমান বলেন, যাত্রীরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন এমন তথ্য পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে শাহজালাল বিমানবন্দর পরিদর্শনে পাঠিয়েছেন। আমরা যা দেখেছি, দুই-তিন জায়গায় হয়রানি হচ্ছে।

“আমি সামগ্রিকভাবে সন্তুষ্ট নই,” তিনি বলেন আমি যা দেখেছি, এখানে পরিস্থিতির উন্নতির অনেক সুযোগ রয়েছে। সংশ্লিষ্টদের জানিয়েছি। যারা মাঠে আছেন তাদের মানসিকতা পরিবর্তন করতে হবে।

তিনি বলেন, ‘সরকার বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছে। আজকের পরিদর্শনের পর যদি আমরা দেখি যে অভিযোগের হার কমছে না বরং অব্যাহত রয়েছে, তাহলে আমরা আরও কঠিন ব্যবস্থার দিকে যাব। আমরা আজ প্রক্রিয়া শুরু করেছি।

সালমান এফ রহমান বলেন, যাত্রীরা নিয়ম অনুযায়ী স্বর্ণ দেশে আনছেন। তবে শুল্কযোগ্য পণ্য পরিশোধের জন্য ব্যাংকের অবস্থান কাস্টমস থেকে কিছুটা দূরে, যা যাত্রীদের জন্য অসুবিধাজনক করে তোলে। এ জন্য কাস্টমস জোনে ব্যাংক বুথ স্থাপনের কথা বলেছি।

এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (নিরাপত্তা) গ্রুপ ক্যাপ্টেন আবু সালেহ মাহমুদ মান্নাফী, শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *