ডিম ছোট থেকে বড় সবার প্রিয় খাবার। ডিমের সাথে চপও অনেকের প্রিয়। ইফতারে বাড়তি স্বাদ যোগ করতে তৈরি করতে পারেন মজাদার এই খাবারটি।

উপকরণ: ডিম ৫টি, বড় আলু ২টি, ১ টেবিল চামচ আদা বাটা, ২ চা চামচ রসুন বাটা, ২ চা চামচ পেঁয়াজ বাটা, ১ চিমটি ধনে গুঁড়া, আধা চা চামচ মরিচের গুঁড়া, তেল পরিমাণমতো, ১০০ গ্রাম বেসন, ভুট্টার আটা ১ চা চামচ

প্রস্তুতি: ডিম এবং আলু সিদ্ধ করুন। একটি স্কোয়াশের খোসা ছাড়িয়ে নিন এবং রস চেপে নিন। একটি ডিমের খোসা ছাড়িয়ে নিন। তারপর প্রতিটি ডিম অর্ধেক করে কেটে নিন। একটি স্কোয়াশের খোসা ছাড়িয়ে নিন এবং রস চেপে নিন। অন্য একটি পাত্রে বেসন, ১ চা চামচ কর্ন ফ্লাওয়ার ও লবণ পানি দিয়ে মিশিয়ে নিন। একটি মসৃণ ব্যাটার তৈরি করুন।

একটি প্যানে যথেষ্ট তেল গরম করুন। আদা, রসুন ও পেঁয়াজ বাটা দিন। হলুদ গুঁড়া, ধনে গুঁড়া, মরিচ গুঁড়া, গরম মশলা এবং স্বাদমতো লবণ দিন।৫ থেকে ৬ মিনিট কষিয়ে নিন । তারপর ম্যাশ করা আলু যোগ করুন এবং ভালভাবে মেশান। চুলা বন্ধ করুন এবং ঠান্ডা হতে দিন। এবার পরিমাণ মতো কাটা আলু নিয়ে মাঝখানে ডিম ভরাট করে মুখ বন্ধ করে চপ তৈরি করুন। সব হয়ে গেলে চপ ব্যাটারে একে একে ডুবিয়ে সোনালি হওয়া পর্যন্ত ভাজুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *