রায়ের নতুন তারিখ ২৫ এপ্রিল।ক্যাসিনোক্যান্ড: এনু-রূপনের মানি লন্ডারিং মামলার রায় পেছালো

0

রাজধানীর ওয়ারী থানায় অর্থ পাচারের অভিযোগে গ্রেফতারকৃত ভাই এনামুল হক ইনু ও রূপন ভূঁইয়াসহ ১১ জনের মামলার রায় ঘোষণার দিন পিছিয়ে গেছে। বিচারকের অসুস্থতার কারণে রায় ঘোষণা পেছালো।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর মো. ইকবাল হোসেন বলেন, বিচারক অসুস্থ থাকায় আজ রায় ঘোষণা করা হচ্ছে না। আগামী ২৫ এপ্রিল নতুন রায়ের দিন ধার্য রয়েছে।

বুধবার ঢাকার পঞ্চম বিশেষ জজ ইকবাল হোসেনের আদালতে এ মামলার রায় ঘোষণার দিন ধার্য ছিল। ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ ইকবাল হোসেন উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ১৬ মার্চ এ দিন ধার্য করেন।

মামলার অন্য আসামিরা হলেন- মেরাজুল হক ভূঁইয়া শিপলু, রশিদুল হক ভূঁইয়া, সহিদুল হক ভূঁইয়া, জয় গোপাল সরকার, পাভেল রহমান, তুহিন মুন্সি, আবুল কালাম আজাদ, নবীর হোসেন শিকদার ও সাইফুল ইসলাম। আসামিদের মধ্যে শিপলু, রশিদুল, সহিদুল ও পাভেল মামলার শুরু থেকেই পলাতক রয়েছে। তুহিন জামিনে আছেন। বাকি ৬ আসামি কারাগারে।

২৪ সেপ্টেম্বর,২০১৯ তারিখে, লালমোহন সাহা স্ট্রিটে ওয়ান্ডারার্স ক্লাবে ক্যাসিনো জুয়া পরিচালনাকারী এনুর কর্মচারী আবুল কালাম আজাদের বাড়ি ঘেরাও করে র‌্যাব। কালামের স্ত্রী ও মেয়ের দেখানো তথ্য অনুযায়ী, ৪র্থ তলার বাড়ির দ্বিতীয় তলা থেকে দুই কোটি টাকা উদ্ধার করেছে র‌্যাব।

গত ২৫ নভেম্বর র‌্যাব-৩ এর পুলিশ পরিদর্শক জিয়াউল হাসান বাদী হয়ে ওয়ারী থানায় মানি লন্ডারিং আইনে একটি মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০২০ সালের ২১ জুলাই সিআইডি পুলিশ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।

গত বছরের ৫ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার শুনানি চলাকালে আদালত ২০ জনের মধ্যে ১০ জনের সাক্ষ্য গ্রহণ করেন। তাদের বিরুদ্ধে অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিভিন্ন থানায় ১২টি মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *