দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবেন না সাকিব

0

বিসিবির সঙ্গে চুক্তির তিন সংস্করণেই খেলতে রাজি হয়েছেন সাকিব আল হাসান। তাই, দক্ষিণ আফ্রিকা সফরে জাতীয় দলের ওয়ানডে টেস্ট সিরিজে তাকে অন্তর্ভুক্ত করা হবে বলে আশা করা হচ্ছে। কিন্তু তা হচ্ছে না। মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে গেলেও দুই টেস্টের সিরিজে খেলবেন না বাঁহাতি এই অলরাউন্ডার। বিশ্বকাপ সুপার লিগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে আইপিএলে যোগ দেবেন তিনি। এক মাসেরও বেশি সময় ধরে এই ভারতীয় টি-টোয়েন্টি লিগে খেলার পর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে দেশে ফিরবেন তিনি। তবে মুস্তাফিজ পুরো আইপিএলেই খেলতে পারবেন বলে ভারতীয় বোর্ডকে জানিয়েছে বিসিবি।

দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে আইপিএলে যোগ দেবেন তিনি।

দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড (এসএবি) গতকাল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং বিশ্বকাপ সুপার লিগ সিরিজের সূচি ঘোষণা করেছে। ১৮.২০ ও ২৩  মার্চ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। তামিম ইকবালের নেতৃত্বে ওয়ানডে সিরিজ শেষ করে সাকিব ভারতীয় বিমান ধরবেন। বিষয়ে জানতে চাইলে বিসিবির ক্রিকেট ম্যানেজমেন্ট ডিভিশনের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, “সে বলেছে সে দক্ষিণ আফ্রিকা যাবে। কোনটা খেলবে, কোনটা খেলবে না- সেটা পরে ঠিক হবে। আর সাকিব টেস্ট সিরিজে থাকবেন। শ্রীলঙ্কার বিপক্ষে থেকে ২৩ মে জাতীয় দলের সঙ্গে থাকবেন তিনি।

 শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে থাকবেন

জালাল ইউনুস বিষয়টি পরিষ্কার না করলেও বিসিবির একজন কর্মকর্তা নিশ্চিত করেছেন যে সাকিব শুধু দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে খেলবেন। সেক্ষেত্রে আইপিএলে দুই ভাগে খেলতে হবে সাকিবকে। এপ্রিল থেকে মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত। টেস্ট সিরিজের পর ভারতে যেতে পারেন। কারণ, ২০২২ সালের আইপিএল হবে এপ্রিল থেকে জুন পর্যন্ত।

থেকে ২৩ মে জাতীয় দলের সঙ্গে থাকবেন তিনি

পরিবার ব্যবসা নিয়ে ক্রিকেটে পুরো সময় কাটানো সাকিবের পক্ষে সম্ভব নয়। ফিট থাকলে বেছে বেছে টেস্ট খেলতে চান তিনি। ২০২২ সালে দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে শুরু। তবে জাতীয় দলের সীমিত ওভারের ক্রিকেট সিরিজ হাতছাড়া করতে চান না তিনি।

১২ এবং ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএল নিলাম হবে। সাকিব-মুস্তাফিজ ছাড়াও বাংলাদেশ থেকে লিটন দাস, শরিফুল ইসলাম তাসকিন আহমেদের নাম রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *