আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী আধুনিক হচ্ছে: প্রধানমন্ত্রী

0

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে আধুনিকায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান সরকার আনসারকে সব দিক দিয়ে আধুনিকায়নের পদক্ষেপ নিয়েছে। রেঞ্জ, জেলা ও উপজেলা পর্যায়ে বাহিনীর জন্য আধুনিক ভবন নির্মাণের প্রক্রিয়া চলছে। অবকাঠামোসহ প্রতিটি ক্ষেত্রে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে আধুনিকায়ন করা হচ্ছে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪২তম জাতীয় সমাবেশে প্রধানমন্ত্রী এ কথা বলেন। গাজীপুরের সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সমাবেশে উপস্থিত ছিলেন তিনি। সমাবেশে ১৬২ জন আনসার সদস্যকে ‘সেবা ও সাহসিকতা পদক’ প্রদান করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, জাতীয় গুরুত্বপূর্ণ বিভিন্ন ইস্যুতে আনসার সদস্যরা ভূমিকা রাখছেন। সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়তে আনসার বাহিনী ভূমিকা রাখছে। পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, কক্সবাজারের মাদারবাড়ি প্রকল্প এবং চট্টগ্রামের কর্ণফুলীতে বঙ্গবন্ধু টানেলসহ সরকারের মহাপ্রকল্প বাস্তবায়নে আনসার সদস্যরা ভূমিকা রাখছেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনার সময় সরকার আনসার-ভিডিপি ব্যাংকে ৫০০ কোটি টাকা বরাদ্দ করেছে। এ ব্যাংক থেকে সবচেয়ে বেশি ঋণ দেওয়া হয়েছে। ব্যাংকের নিজস্ব ভবন নেই। ভবন নির্মাণের উদ্যোগও নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *