নতুন উপাচার্য ও কোষাধ্যক্ষ পেল রাজশাহী বিশ্ববিদ্যালয়

0

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন দুই উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের পাবলিক জেনারেল বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব শেহিনুর ইসলাম স্বাক্ষরিত পৃথক তিনটি প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়।

উপাচার্য (প্রশাসন) পদে নিয়োগ পেয়েছেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাইন উদ্দিন, ভাইস-চ্যান্সেলর (একাডেমিক) হিসেবে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফরিদ উদ্দিন খান এবং কোষাধ্যক্ষ পদে অর্থ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মতিয়ার রহমান।

বিজ্ঞপ্তি অনুযায়ী তাদের নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ থেকে চার বছর। দুই ভাইস-চ্যান্সেলর অবসর গ্রহণের পরপরই বর্তমান পদের সমান এবং কোষাধ্যক্ষ পূর্ববর্তী পদের সমান পারিশ্রমিক পাওয়ার অধিকারী হবেন। তারা নিয়মানুযায়ী পদ সংক্রান্ত অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থায়ীভাবে অবস্থান করবেন। ভাইস-চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা ও দায়িত্ব প্রয়োগ ও পালন করবেন এবং প্রয়োজনে রাষ্ট্রপতি এবং আচার্য যেকোনো সময় তাদের নিয়োগ বাতিল করতে পারেন।

উল্লেখ্য, রাবির সাবেক উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল ইসলাম ও উপাচার্য (একাডেমিক) অধ্যাপক হুমায়ুন কবির গত ৫ আগস্ট আওয়ামী সরকারের পতনের পর গত ৮ আগস্ট পদত্যাগ করেন। সম্প্রতি কোষাধ্যক্ষকে অব্যাহতি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *