রাষ্ট্রদ্রোহের মামলা থেকে খালাস পেলেন তারেক রহমান

0

নোয়াখালী জেলা যুবলীগের এক নেতার করা রাষ্ট্রদ্রোহ মামলা থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে খালাস দিয়েছেন আদালত। মঙ্গলবার সকালে নোয়াখালীর বিশেষ জজ আদালতের বিচারক আহসান এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১৪ সালের ১৫ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ৯টায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে শেখ মুজিবুর রহমানকে খুনি ও পাকবন্ধু আখ্যা দিয়ে দেশের সার্বভৌমত্ব ক্ষুণ্ন করার চেষ্টা করেন। বাংলাদেশ। তার এ বক্তব্যের বিরুদ্ধে গত ২০১৫ সালের ২৭ ফেব্রুয়ারি জেলা যুবলীগের আহ্বায়ক একরামুল হক বিপ্লব বাদী হয়ে ৩ নম্বর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে রাষ্ট্রদ্রোহের মামলা করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা বেগমগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সিকদার মোঃ সাইফুল ইসলাম ও এসআই মোঃ জসিম উদ্দিন বাদী হয়ে তারেক রহমানকে আসামি করে ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

গতকাল সোমবার মামলায় চারজন সাক্ষী সাক্ষ্য দেন এবং আদালতে সাক্ষ্য দেন যে তারা ঘটনার বিষয়ে কিছুই জানেন না। পরে আদালত আজ মামলার শুনানির দিন ধার্য করেন। আজ সকালে উভয়পক্ষের আইনজীবীদের শুনানি শেষে আদালত অভিযোগকারীর কোনো সুনির্দিষ্ট অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে তারেক রহমানকে খালাস দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট এমদাদুল হক কায়সার। তারেক রহমানের পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট এবিএম জাকারিয়া, অ্যাডভোকেট রবিউল হক পলাশ, অ্যাডভোকেট নুরুল আমিন ও অ্যাডভোকেট মাহমুদুল হাসান শাকিল।

এবিএম জাকারিয়া মামলা থেকে তারেক রহমানকে খালাস দেওয়ায় সন্তোষ প্রকাশ করে বলেন, মামলার বাদী বিএনপির ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছেন। এ ঘটনায় মামলার বাদী একরামুল হক বিপ্লবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *