৬ সমন্বয়কারীকে ছেড়ে দিয়েছে ডিবি

0

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিবি) হেফাজতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৬ সমন্বয়কারীকে ছেড়ে দেওয়া হয়েছে। তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সমন্বয়কের নাহিদ ইসলামের বাবা ।

ছয় সমন্বয়কারী হলেন- মোঃ নাহিদ ইসলাম, মোঃ সারজিস আলম, হাসনাত আবদুল্লাহ, মোঃ আবু বকর মজুমদার, আসিফ মাহমুদ ও নুসরাত তাবাসসুম।

নাহিদের বাবা বজলুর ইসলাম জানান, ভোর ৬টায় পরিবারকে ফোন করে ডিবিতে আসতে বলা হয়। পরে দুপুর দেড়টার দিকে ডিবি তাদের নিজস্ব গাড়িতে করে বাসায় নিয়ে আসে।

এর আগে কোটা সংস্কার আন্দোলনের তিন সমন্বয়কারী নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বকর মজুমদারকে হাসপাতাল থেকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পরে শনিবার ড. সারজিস আলম, হাসনাত আবদুল্লাহ ও নুসরাত তাবাসসুমকেও ডিবি হেফাজতে নেওয়া হয়েছে।

পরে রোববার রাতে ডিবির হেফাজত থেকে সব কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়কারী।

তাদের স্বাক্ষরিত লিখিত বার্তায় বলা হয়, কোটা সংস্কার আন্দোলন ও এর পরিপ্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতির কারণে অপ্রত্যাশিতভাবে বহু মানুষ আহত ও নিহত হয়েছেন। এ ছাড়া রাষ্ট্রীয় ভবনে অগ্নিসংযোগসহ বিভিন্ন সহিংস ঘটনা ঘটেছে। আমরা এসব অপ্রীতিকর ঘটনার তীব্র নিন্দা জানাই এবং সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচার দাবি করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *