বিশ্বকাপ মিশন ব্যর্থ, শুক্রবার দেশে ফিরছে বাংলাদেশ দল

0

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ মিশন কাটিয়ে আগামী শুক্রবার দেশে ফিরছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

এই বিশ্বকাপে বাংলাদেশ জিতেছে তিনটি ম্যাচ। এক মৌসুমে সর্বোচ্চ তিনটি ম্যাচ জয়ের নজির গড়ল টাইগাররা। কিন্তু টুর্নামেন্টে বাজে পারফরম্যান্সের কারণে সমালোচনার মুখে পড়ে বাংলাদেশ দল।

গ্রুপ পর্বে শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেটের রোমাঞ্চকর জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৪ রানে হেরেছে টাইগাররা। গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালকে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ।

বাংলাদেশ গ্রুপ পর্বের চারটি ম্যাচই খেলেছে ধীরগতির উইকেটে, যা ঘরের উইকেটের মতোই। সেসব ম্যাচে বোলাররা সফল হলেও ব্যাটসম্যানদের পারফরম্যান্স ছিল খুবই হতাশাজনক।

তবে অ্যান্টিগায় ভালো উইকেট পেলেও অস্ট্রেলিয়া ও ভারতের কাছে হেরে যায় বাংলাদেশ। তারপরও টুর্নামেন্টের কয়েকটি ম্যাচে সেমিফাইনালে খেলার সুযোগ ছিল তাদের। সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে দুর্দান্ত বোলিং দক্ষতায় আফগানিস্তানকে ১১৫ রানের বেশি করতে দেয়নি বাংলাদেশের বোলাররা। সেমিফাইনালে যেতে ১২.১ ওভারে ১১৬ রান করতে হয়েছিল টাইগারদের।

সেই লক্ষ্য ছুঁতে দ্রুত রান করার মানসিকতা ছিল না বাংলাদেশ দলের। সেমিফাইনালে ওঠার সমীকরণ তাড়া না করে ধীরে ধীরে ম্যাচ জেতা বেছে নেয় তারা। তারপরও বৃষ্টিতে ৮ রানে হেরেছে তারা। আক্রমণাত্মক ক্রিকেট না খেলায় শুধু দেশেই নয়, পুরো ক্রিকেট বিশ্বে তুমুল সমালোচনার মুখে পড়েছে বাংলাদেশ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *