বিশ্বকাপ থেকে বিদায়ের পর যা বললেন শান্ত

0

আজ সেমিফাইনালে যাওয়ার কঠিন লক্ষ্য নিয়ে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। তবে লক্ষ্যমাত্রা অর্জন তো দূরের কথা, ডিএলএস পদ্ধতিতে ৮ রানে হেরেছে টাইগাররা। আর এই হারের মধ্য দিয়েই শেষ হলো বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা। ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে আফগানরা।

তবে শেষ চারে যাওয়ার দারুণ সুযোগ ছিল বাংলাদেশের। ১২.১ ওভারে ১১৫ রান তাড়া করতে হতো। লিটন দাসের ইতিবাচক ব্যাটিং ধরাছোঁয়ার বাইরে রাখে। কিন্তু নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসানের পর মাহমুদউল্লাহর বাজে ব্যাটিং বাংলাদেশকে বিপর্যস্ত করেছে।

আজ মঙ্গলবার সেন্ট ভিনসেন্টে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় শুরু হয় ম্যাচটি। প্রথমে ব্যাট করা আফগানরা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে। তবে সেমিফাইনাল নিশ্চিত করতে বাংলাদেশকে ১২.১ ওভারে ১১৬ রান করতে হবে। কিন্তু সেই লক্ষ্যে পৌঁছানো যায়নি, পরিবর্তে বৃষ্টির কারণে ম্যাচটি ১৯ ওভারে নামিয়ে আনা হয়, কিন্তু ১১৪ রানের টার্গেট থাকা সত্ত্বেও ১৭.৫ ওভারে ১০৫ রানে গুটিয়ে যায়।

ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘আমার মনে হয় আমরা ভালো বোলিং করেছি। কিন্তু ব্যাটিং ইউনিট হিসেবে আমরা খারাপ খেলেছি, বিশেষ করে মাঝের ওভারে ভালো সিদ্ধান্ত নিতে পারিনি।’

তিনি আরও বলেন, ‘পুরো টুর্নামেন্টে আমরা সত্যিই ভালো বোলিং করেছি, বিশেষ করে রিশাদ, পেসাররা সত্যিই ভালো করেছে। ব্যাটিংয়ে উন্নতি করতে হবে, টপ অর্ডার ভালো পারফর্ম করতে পারেনি এবং অনেক ভুল সিদ্ধান্ত নিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *