বিএনপির গণসমাবেশ।যশোর টাউন হল মাঠ নেতাকর্মীদের দখলে

0

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে যশোরে গণসমাবেশ করতে স্থানীয় টাউন হল দখলে নিয়েছে দলটির নেতাকর্মীরা। ইতিমধ্যে মাঠ প্রস্তুত করা শুরু করেছে তারা। দুপুর ২টায় সমাবেশের কথা রয়েছে। সমাবেশে বক্তব্য রাখবেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, পুলিশ সমাবেশে বাধা দেয়নি। বরং তারা আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করছে।

এদিকে দীর্ঘ ৯ বছর পর যশোরে বড় সমাবেশ করতে যাচ্ছে বিএনপি। ফলে এ জনসভাকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে আগ্রহের ঢেউ।

সমাবেশ আয়োজনের জন্য জেলা ও পুলিশ প্রশাসনের কাছে তিনটি বিকল্প ভেন্যু প্রস্তাব করে জেলা বিএনপি। তবে মঙ্গলবার পর্যন্ত সমাবেশের জন্য প্রশাসনের অনুমতির বিষয়টি বিএনপির পক্ষ থেকে জানানো হয়নি। উল্টো আজ সন্ধ্যার পর থেকে টাউন হল মাঠসহ পুরো নগরীতে পুলিশ অবস্থান নিয়েছে। বুধবার সকালে বিভিন্ন উপজেলা থেকে আসা দলটির নেতাকর্মীরা টাউন হল মাঠে ঢোকার চেষ্টা করলে পুলিশের বাধার মুখে পড়েন।

মণিরামপুর থানা যুবদলের সদস্য সচিব সাইদুল ইসলাম জানান, দুপুর ২টায় সমাবেশ হলেও সকাল ৮টায় তারা যশোরে পৌঁছান। কিন্তু পুলিশ তাদের টাউন হল মাঠে ঢুকতে দেয়নি। একই অভিযোগ করেছেন ঝিকরগাছার যুব কর্মী সুজন মিয়া।

এদিকে সকাল সোয়া ৯টায় বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে নেতাকর্মীরা মিছিল নিয়ে টাউন হল মাঠে প্রবেশ করেন। তারা মাঠ দখল করে মঞ্চ ও মাইকের সংযোগ দিতে থাকে। তবে অনিন্দ্য ইসলাম অমিত জানান, প্রশাসনের সঙ্গে তাদের ইতিবাচক যোগাযোগ রয়েছে। ফলে অনুমতি সাপেক্ষে সমাবেশ করছে বিএনপি।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তিন দফায় ৩২ জেলায় এ গণসমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ খুলনা বিভাগে শুধু যশোর জেলায় এই গণসমাবেশ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *