রাজধানীতে পৃথক অভিযানে ৮ ছিনতাইকারী গ্রেফতার

0

রাজধানীর শ্যামপুর ও যাত্রাবাড়ী থানা থেকে পৃথক অভিযানে আট ডাকাতকে আটক করেছে র‌্যাব ও ডিবি পুলিশ। এর মধ্যে রোববার রাতে শ্যামপুর দোলাইপাড় এলাকা থেকে পিস্তল ও কার্তুজসহ ৪ জনকে আটক করেছে ডিএমপির গোয়েন্দা ও প্রতিক্রিয়া বিভাগ।

এ সময় তাদের কাছ থেকে ২টি বিদেশি পিস্তল, ১৩ রাউন্ড শুটারগানের কার্তুজ ও একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন মোঃ বাবু শেখ, দেলোয়ার হোসেন, মোঃ মামুন ও রুহুল আমিন।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, একটি সংঘবদ্ধ সশস্ত্র দল বেশ কিছু অস্ত্রশস্ত্র নিয়ে ব্যক্তিগত গাড়িতে করে মুন্সীগঞ্জ থেকে ঢাকার দিকে আসছে। এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দলনেতা সহকারী পুলিশ কমিশনার মো. ইমরান হোসেন মোল্লা সঙ্গীত ফোর্সসহ কয়েকটি সড়কে চেকপোস্ট বসিয়ে তাদের গ্রেফতার ও অস্ত্র ও অন্যান্য জিনিসপত্র জব্দ করা হয়। গ্রেফতারকৃতরা দেশের বিভিন্ন সীমান্ত এলাকা থেকে অবৈধ আগ্নেয়াস্ত্র সংগ্রহ করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করত।

তাদের বিরুদ্ধে শ্যামপুর থানায় মামলা হয়েছে।

এর আগে একই দিনে ৪ ডাকাতকে গ্রেফতার করে র‌্যাব-১০। গ্রেফতারকৃতরা হলেন- মো. রনি (২৪), ইমন হোসেন (২৩), মোঃ বাবু (২৪), ও মোঃ মনির (২৭)। এ সময় তাদের কাছ থেকে ২টি ছুরি জব্দ করা হয়।

সোমবার বিকেলে র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ফরিদ উদ্দিন

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, আসামিরা যাত্রাবাড়ীসহ ঢাকার বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো ছুরি দিয়ে ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইল ফোনসহ বিভিন্ন মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছিল। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *