মার্কিন দূতাবাসে সর্বোচ্চ পুলিশ নিরাপত্তা মোতায়েন: স্বরাষ্ট্রমন্ত্রী

0

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঢাকায় মার্কিন দূতাবাসে পর্যাপ্ত নিরাপত্তা রয়েছে। সংখ্যার কথা বলছি না, তবে মার্কিন দূতাবাসে সর্বোচ্চ পুলিশ নিরাপত্তা মোতায়েন রয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে আইডিইবির জেলা প্রতিনিধি ও সেবা সমিতির নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা সড়কে চারটি দেশে বিশেষ নিরাপত্তা (এসকর্ট) নিয়ে আসছিলাম। তারা বাইরে গেলে আমরা একটি গাড়ী সুরক্ষা প্রদান করি। কোনো কোনো মন্ত্রীর ক্ষেত্রে যেমন সামনে-পেছনে পুলিশের গাড়ি থাকে, চার দেশের রাষ্ট্রদূতদের আন্দোলনের সময় আমি সে রকম নিরাপত্তা দিতাম।

তিনি বলেন, ওই সড়কের নিরাপত্তায় আমরা পুলিশের পরিবর্তে আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) নিয়োগ করেছি।

যারা যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম এবং সেনাবাহিনী থেকে উচ্চ প্রশিক্ষিত। আমরা সড়ক নিরাপত্তার জন্য এজিবি ও একজন পুলিশ কমান্ডার চাই।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘যে চার দেশের রাষ্ট্রদূতকে দেওয়া হয়েছিল, তারা তা গ্রহণ করেছেন। শুধু মার্কিন যুক্তরাষ্ট্র একটু আপত্তি করেছিল।

এরপর তারা এটা নিয়ে ভাবলে ভবিষ্যতে এ নিয়ে কথা বলব, ভাবব।

এর আগে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, আমরা অন্ধকারে ফিরে যেতে চাই না, আলোকিত বাংলাদেশে বাঁচতে চাই। অন্ধকার ও ক্ষুধার্ত বাংলাদেশও দেখেছেন। আজ গোটা দেশ মনে করছে তারা আর অন্ধকারে নিমজ্জিত হবে না। তোমার কাছে সেই আহ্বান।

আপনি এই ধারা অব্যাহত রাখবেন। আপনাদের মাধ্যমে আমরা আলোকিত বাংলাদেশ দেখতে চাই, আমরা দেখতে চাই স্মার্ট বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *