১১ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

0

১১ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া ও কাজিরহাট নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। ঘন কুয়াশার কারণে শনিবার রাত ১০টা থেকে রোববার সকাল ৯টা পর্যন্ত এ রুটে ফেরি চলাচল বন্ধ ছিল।

পারাপারের জন্য ঘাট এলাকায় বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহনের জন্য প্রায় তিন কিলোমিটার দীর্ঘ লাইন তৈরি হয়েছে। ঘাট এলাকায় এসে মানুষকে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় এবং চরম দুর্ভোগ পোহাতে হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্র জানায়, কুয়াশার ঘনত্ব বাড়লে শনিবার বেলা ১১টার দিকে এ নৌপথে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এই দুটি নৌপথে ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার হয়।

ঢাকার গাবতলী থেকে কুষ্টিয়াগামী ঈগল পরিবহনের চালক ছাবেদ আলী জানান, রোববার সকাল সাড়ে ৬টার দিকে গাবতলী থেকে বাসটি ছেড়ে সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া ঘাটে পৌঁছালে ঘন কুয়াশার কারণে বাসটি আটকে যায়।

বাসের যাত্রী আমির উদ্দিন জানান, সকাল সাড়ে ৮টা থেকে তিনি ফেরি পার হওয়ার অপেক্ষায় আছেন। তীব্র শীতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের এজিএম আবদুল সালাম রহমান বলেন, শনিবার রাত ১০টা থেকে নৌপথে দেখা না গেলে নৌকা দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। আজ সকাল ৯টার পর ঘন কুয়াশা কমলে এ দুই নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *