মালয়েশিয়াগামী ট্রলার ডুবিতে আরো দুই রোহিঙ্গা নারীর লাশ উদ্ধার

0

বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় আরও দুই রোহিঙ্গা নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ পর্যন্ত শিশু ও নারীসহ ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে টেকনাফের বাহারছড়া শিলখালী থেকে ওই দুই নারীর মরদেহ উদ্ধার করা হয়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই এলাকা থেকে দুই নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি। ওই দুই নারী সাগরে ডুবে যাওয়া ট্রলারের যাত্রী বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজারে পাঠানো হবে।

প্রসঙ্গত, মঙ্গলবার ভোরে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে কক্সবাজারের টেকনাফ উপকূলীয় বঙ্গোপসাগরে একটি ট্রলার ডুবে যায়। এ পর্যন্ত পাঁচ রোহিঙ্গা নারী ও এক শিশুসহ ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে।

গতকাল এ ঘটনায় ৪৫ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। উদ্ধারকারীরা জানিয়েছেন, এই ট্রলারে প্রায় ৭০ জন যাত্রী ছিল। সেই হিসাবে, এখনও অন্তত ২০ জন নিখোঁজ রয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম জানান, দালালদের মাধ্যমে তারা মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করে। কিন্তু পথে দুর্ঘটনার কবলে পড়েন তিনি। কোন এজেন্টের মাধ্যমে তারা মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করেছে, খোঁজখবর নেওয়া হচ্ছে। শিগগিরই তাদের আইনের আওতায় আনা হবে।

এর আগে ২০২০ সালের এপ্রিলে, কোস্টগার্ড ৩৯৬ রোহিঙ্গাকে উদ্ধার করে যারা অবৈধভাবে সমুদ্রপথে মালয়েশিয়া সীমান্তে পৌঁছেছিল কিন্তু দেশে প্রবেশ করতে না পেরে টেকনাফের বাহারছড়া সমুদ্র সৈকত থেকে ফিরে এসেছিল। খাদ্য ও পানির অভাবে দলটির সঙ্গে থাকা অন্তত ৩০ জন রোহিঙ্গা মারা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *