বিকেলে খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে

0

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারও হাসপাতালে নেওয়া হচ্ছে। সোমবার বিকেল ৩টার দিকে গুলশানে তার বাসা থেকে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী তাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নেওয়া হচ্ছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী কিছু পরীক্ষা করতে ম্যাডাম বিকেলে এভারকেয়ার হাসপাতালে যাবেন। নিয়মিত চেকআপের অংশ হিসেবে হাসপাতালে যাচ্ছেন তিনি।

বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

গত ১১ জুন খালেদা জিয়ার হার্টের ব্লক সরিয়ে এভারকেয়ার হাসপাতালে ‘স্টেন্ট’ বসানো হয়।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা পেয়ে কারাগারে যেতে হয় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তার সাজা হয়।

দেশে করোনাভাইরাস মহামারী শুরু হওয়ার পর, খালেদা জিয়ার পরিবারের অনুরোধে সরকার ২০২০ সালের ২৫ মার্চ নির্বাহী আদেশে খালেদা জিয়াকে সাময়িকভাবে মুক্তি দেয়। শর্ত হলো তাকে দেশে থাকতে হবে।

কারাগার থেকে বের হওয়ার পর খালেদা জিয়া গুলশানের ফিরোজার বাসায় চলে যান, যেখানে তিনি এখনও অবস্থান করছেন। ২০২১ সালের এপ্রিলে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর অসুস্থতার কারণে খালেদা জিয়াকে ছয় দফা ঢাকার বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হতে হয়েছিল।

৭৮ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে হার্টের রক্তনালী ব্লক, বাত, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছিলেন।

গত বছর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর চিকিৎসকরাও বলেছিলেন যে তিনি তার ‘পাচনতন্ত্র’ এবং লিভারের সিরোসিসে রক্তক্ষরণে ভুগছিলেন।

বিভিন্ন জটিলতায় উন্নত চিকিৎসার দাবি জানিয়ে তার ভাই শামীম এস্কান্দার তাকে বিদেশে পাঠানোর জন্য একাধিক আবেদন করেন। কিন্তু সরকার প্রতিবারই সাময়িক মুক্তির শর্ত উল্লেখ করে তা প্রত্যাখ্যান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *