শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ: ৩ মামলায় ১৩০০ আসামি

0

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা হয়েছে। তিনটি মামলায় অজ্ঞাতনামা ১৩০০ জনকে আসামি করা হয়। নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সো. এম কাইয়ুম বিষয়টি নিশ্চিত করেছেন।

সংঘর্ষে ডেলিভারিম্যান নাহিদ মিয়ার চাচা নিহত হন। সাঈদ হত্যার অভিযোগে মামলা করেছেন। অপরদিকে নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান ও পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির বাদী হয়ে অগ্নিসংযোগ ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দুটি মামলা করেছেন। এই তিনটি মামলায় ১ হাজার ৩০০ জনকে আসামি করা হয়।

প্রসঙ্গত, সোমবার রাতের সংঘর্ষের পর মঙ্গলবার সকালে আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে নিউমার্কেটের দোকানের শ্রমিক ও শিক্ষার্থীরা। দোকান মালিকরা জানায়, দুই দোকানের শ্রমিকদের মধ্যে কথা কাটাকাটির জেরে এক পক্ষ ঢাকা কলেজের ছাত্রাবাস থেকে ছাত্রলীগের কয়েকজন কর্মীকে ডেকে নিয়ে যায়।

মারধরের পর তারা ছাত্রাবাসে ফিরে যায় এবং ভোররাতে আরও ছাত্রদের নিয়ে নিউমার্কেটে হামলা চালায়। মঙ্গলবারের সংঘর্ষে অর্ধশতাধিক আহত ও এক পথচারী নিহত হয়েছেন। নাহিদ হাসান নামের ওই যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে।

এছাড়া বৃহস্পতিবার ভোর ৪টা ৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীর মধ্যে সংঘর্ষে মুরসালিন (২৪) নামে এক দোকান শ্রমিকের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *