জোবায়দার বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে: আপিল বিভাগ

0

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানকে দুর্নীতির অভিযোগে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।

বুধবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। এর আগে বৃহস্পতিবার আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলা খারিজ চেয়ে করা আবেদন খারিজের বিরুদ্ধে জোবাইদা রহমানের আপিলের শুনানি শেষ হয়। পরে আজ আপিল বিভাগ রায় ঘোষণার দিন ধার্য করেন।

সম্পদ অর্জনের অভিযোগে ২০০৮ সালের ২৬ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক) লন্ডনের কাফরুল থানায় তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা ও শাশুড়ি ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলা করে। মামলার তদন্তকারী কর্মকর্তা ২০০৯ সালের ৩১ মার্চ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

জোবায়দারের আপিলের পরিপ্রেক্ষিতে ২০০৯ সালের ৮ এপ্রিল হাইকোর্ট তার বিরুদ্ধে কার্যক্রম স্থগিত করে এবং কেন তার বিরুদ্ধে মামলা খারিজ করা হবে না তা জানতে চেয়ে দুদকের কাছে রুল জারি করেন। রুলের ওপর শুনানি শেষে ২০১৭ সালের ১২ এপ্রিল হাইকোর্ট আবেদনটি খারিজ করে, স্থগিতাদেশ প্রত্যাহার করে এবং দুর্নীতির মামলায় জোবাইদাকে আট সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

বিচারিক আদালতে আত্মসমর্পণ না করে জোবাইদা রহমান হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে আপিল খারিজ করে সুপ্রিম কোর্টে আবেদন করেন। জোবাইদা রহমান দীর্ঘদিন ধরে স্বামী তারেক রহমানের সঙ্গে যুক্তরাজ্যে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *