জাহাঙ্গীরের দুর্নীতি তদন্তে গঠিত কমিটির সদস্যরা গাজীপুর ঘুরে গেলেন

0

গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি তদন্তে গঠিত তিন সদস্যের কমিটি প্রথমবারের মতো গাজীপুরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছে।

মঙ্গলবার তারা গাজীপুরে আসেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গাজীপুর সিটির বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের আমলে ক্ষতিপূরণ ছাড়াই জমি অধিগ্রহণ ও সড়ক ও ড্রেন প্রশস্তকরণ ছাড়াও বিভিন্ন খাতে দুর্নীতি ও অনিয়মের ব্যাপক অভিযোগ ওঠে। তার স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির আশ্রয় নেওয়ায় শত শত পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সঙ্গে সরাসরি কথা বলাসহ বিভিন্ন অনিয়মের তথ্য সংগ্রহ করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের তিন সদস্যের একটি প্রতিনিধি দল মীর বাজার ও বিন্দন উচ্চ বিদ্যালয় নারায়ণকুল পরিদর্শন করেন।

গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ মঙ্গলবার রাতে বলেন, কমিটির সদস্যরা তদন্তের জন্য গাজীপুরে এসেছেন। টঙ্গীর তুরাগ নদীর তীরে ইজতেমা ময়দান এলাকায় অনিয়মের তথ্যও সংগ্রহ করেন । ও কথা বলেছেন ক্ষতিগ্রস্তদের সঙ্গে। বিকেলে তদন্ত কমিটির সদস্যরা জেলা শহরের টাউন হলে গিয়ে ওইসব কাজের নথি ও কাগজপত্র সংগ্রহ ও সংগ্রহ করেন।

অতিরিক্ত সচিব (নগর উন্নয়ন উপ-বিভাগ) মুস্তাকিম বিল্লাহ ফারুকের নেতৃত্বে গঠিত কমিটিতে ছিলেন যুগ্ম সচিব অনুপম বড়ুয়া ও উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম। এ সময় ভারপ্রাপ্ত সিটি মেয়র আসাদুর রহমান কিরণসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *