ছাগলকান্ডের মতিউর ও তার স্ত্রী-সন্তানের ব্যাংক হিসাব স্থগিত

0

ছাগলকান্ডের ঘটনায় সমালোচিত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমান ও তার স্ত্রী ও সন্তানদের ব্যাংক ও বিও অ্যাকাউন্ট (বেনিফিসিয়ারি অ্যাকাউন্ট) স্থগিত করার নির্দেশ দেওয়া হয়েছে। আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) নির্দেশনা দিয়েছে।

বিএফআইইউর এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, মতিউর রহমান, তার প্রথম স্ত্রী লায়লা কানিজ, দ্বিতীয় স্ত্রী শাম্মী আক্তার শিবলী, দ্বিতীয় স্ত্রীর মেয়ে ইফতিমা রহমান মাধুরী, দ্বিতীয় স্ত্রীর ছেলে মুশফিকুর রহমান ইফাত, প্রথম স্ত্রীর মেয়ে ফারজানা রহমান (ইপসিতা), প্রথম স্ত্রীর ছেলে আহমেদ তৌফিকুর রহমান। . আর দ্বিতীয় স্ত্রীর ছেলে ইরফানুর রহমান ইরফানের মোট আটটি ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে এসব ব্যাংক অ্যাকাউন্ট খোলার ফরম, কেওয়াইসি, লেনদেনের বিস্তারিত তথ্য প্রদানের নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের পাঠানো চিঠিটি বাংলাদেশে কর্মরত সব শেয়ারবাজার মধ্যস্থতাকারী এবং শীর্ষ কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেস।

ছাগলকান্ডের ঘটনার পর শুল্ক, আবগারি ও ভ্যাট আপিল ট্রাইব্যুনালের সভাপতির পদ থেকে অপসারণ করা হয়েছে মতিউর রহমানকে। তাকে সোনালী ব্যাংকের পরিচালক পদ থেকেও অপসারণ করা হয়েছে।

এদিকে মতিউর, তার প্রথম স্ত্রী লায়লা কানিজ ও ছেলে আহমেদ তৌফিকুর রহমানের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছেন

উল্লেখ্য, মতিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ইফাত রাজধানীর সাদিক এগ্রো থেকে ১৫ লাখ টাকায় ছাগল কিনতে গিয়ে আলোচনায় আসেন।

এরপর থেকে মতিউর রহমান ও তার পরিবারের সদস্যদের নামে ইফাতের দামি ব্র্যান্ডের ঘড়ি, গাড়ি, বিলাসবহুল জীবনযাপন এবং বিশাল সম্পত্তিসহ রিসোর্ট, শুটিং স্পট, বাংলো, জমি ইত্যাদির তথ্য বেরিয়ে আসতে থাকে। পুঁজিবাজারেও তার বিপুল পরিমাণ বিনিয়োগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *