বরিশাল শেবাচিম হাসপাতালের সিসিইউতে আগুন, রোগীর মৃত্যু

0

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের কার্ডিওলজি বিভাগের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে রাত সাড়ে ৯টার দিকে আগুনের সূত্রপাত হয়। কোনো রোগীর হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ঘটনার সময় সিসিইউতে ভর্তি একজন পুরুষ রোগী মারা যান। তার নাম রমনী দাস (৬০)। তিনি গৌরনদীর সারিকালের বাসিন্দা।

অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক মো. এইচএম সাইফুল ইসলাম বলেন, রাত সাড়ে ৯টার পর থেকে নিয়মিত রোগী দেখতে হাসপাতালে ছিলাম। এরপর হঠাৎ শর্ট সার্কিটের কারণে সিসিইউতে আগুন ধরে যায়। তারপর আমি নিজেই রোগীদের সরিয়ে দিয়েছি।

হাসপাতালের প্রশিক্ষিত কর্মীদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে জানান তিনি। এরপরও ওই ওয়ার্ডের রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আমি ফায়ার সার্ভিসে রিপোর্ট করি। আমি ওজোপাডিকোকে জানিয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিয়েছি।

ডাঃ এইচএম সাইফুল ইসলাম বলেন, অক্সিজেন লাইনে আগুন লাগেনি। রোগীদের ভিড়ে এক রোগীর মৃত্যু হয়েছে। । রোগী আগে থেকেই গুরুতর অসুস্থ ছিল। তার হার্ট অ্যাটাক হয়েছিল।

হাসপাতালের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান শাহীন জানান, হাসপাতালের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। ওয়ার্ডের অন্যান্য রোগীদের পাশের পোস্টে  সিসিইউ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

তবে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়লে রমনি দাসের মৃত্যু হয় বলে দাবি করেছেন প্রত্যক্ষদর্শীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *