প্রাথমিক মূল্যায়ন পদ্ধতি সম্পর্কে ভুল তথ্যে বিভ্রান্ত না হতে বল্ল অধিদপ্তর

0

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মূল্যায়ন পদ্ধতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুল তথ্য ছড়িয়ে পড়েছে। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যা ছড়ানো হচ্ছে তা অসত্য ও অনিচ্ছাকৃত। উক্ত অফিস আদেশ স্বাক্ষরবিহীন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ ধরনের কোনো অফিস আদেশ জারি করেনি।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, মাঠপর্যায়ে এখনও এ বিষয়ে কোনো নির্দেশনা দেওয়া হয়নি। যথাযথ সময়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে।

‘সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২২ সালের বার্ষিক মূল্যায়ন পদ্ধতি’ সংক্রান্ত সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় যে খবর প্রকাশিত হচ্ছে তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় লক্ষ্য করেছে। এ বিষয়ে মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সঙ্গে যোগাযোগ করা হলে অধিদপ্তর জানায়, এখন পর্যন্ত মাঠ পর্যায়ে এ বিষয়ে কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় মনে করে প্রাথমিক পর্যায়ের শিশুদের সংবেদনশীল বিষয়ে এ ধরনের খবর অবাঞ্ছিত এবং অনাকাঙ্ক্ষিত। সংবাদ প্রকাশের আগে সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে কথা বললেই প্রকৃত তথ্য জানা যেত প্রতিবেদক।

মন্ত্রণালয় আশা করছে, ভবিষ্যতে কোনো সংবাদ প্রকাশের আগে প্রতিবেদক সংশ্লিষ্ট শাখায় যোগাযোগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *