দেশে প্রায় ১৩ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে।

0

দেশে প্রায় ১৩ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছেন। তথ্যপ্রযুক্তি খাতে ২০ লাখ যুবকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথ অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার মাধ্যমে দেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। শিক্ষা, স্বাস্থ্য, আর্থিক প্রতিষ্ঠানসহ প্রায় সব সরকারি-বেসরকারি দপ্তরে ডিজিটাল সেবা চালু হয়েছে।

খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইসিটি অধিদপ্তরের বাস্তবায়নাধীন ডিজিটাল সংযোগ (ইডিসি) প্রকল্পের ওপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সব বিভাগে ই-ডকুমেন্ট চালু করা হয়েছে। ‘সুরক্ষা’ অ্যাপ ব্যবহার করে ৮ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। দেশে প্রায় ৩৯টি হাই-টেক পার্ক স্থাপন করা হয়েছে। খুলনা হাই-টেক পার্ক হবে দৃষ্টিনন্দন দৃশ্য। শিক্ষার্থীদের সুবিধার্থে শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ দেওয়া হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের পর রূপকল্প স্মার্ট বাংলাদেশ-২০৪১ বাস্তবায়ন করতে হবে।

জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মো. খন্দকার আজিজুল ইসলাম। এছাড়াও সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *