মিশরের আল-আজহার গ্র্যাজুয়েটস, বাংলাদেশ শাখার সভাপতি হওয়ায় সুফি মোহম্মদ মিজানকে নাসিরাবাদ হাউজিং সোসাইটির পক্ষ থেকে সম্বধ্বনা প্রদান

0

সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত শিল্পপতি ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমানকে ‘ওয়ার্ল্ড অর্গানাইজেশন ফর আল-আজহার গ্র্যাজুয়েটস, বাংলাদেশ’ শাখার সভাপতি নিবাচিত হওয়ায় সম্বদ্ধনা প্রদান করেছে চিটাগাং নাসিরাবাদ হাউজিং সোসাইটি পরিষদ।  আজ শুক্রবার নাসিরাবাদে জুমার নামাজের পর সোসাইটির সভাপতি ও সাবেক মেয়র আ জ ম নাসির উদ্দিন পরিষদবৃন্দকে নিয়ে এ সম্বদ্ধনা প্রদান করেন।  এ সময় উপস্থিত ছিলেন সোসাইটির খতিব আল্লামা মঈনুদ্দিন আশরাফী, পিএইচপি ফ্যমিলির পরিচালক আলহাজ্ব  মোহম্মদ আলী হোসেন, সিএসসিআর হাসপাতাল এর চেয়ারম্যান প্রফেসর ডা: মুলকুতুর রহমান, ব্যবসায়ী আলমগীর পারভেজ, মোহম্মদ আলী, মোহম্মদ ইদ্রিস, রাইসুল ইসলাম সৈকত ও চট্টগ্রামের গন্যমান্য ব্যক্তিবগ।

 সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, “শিক্ষার মূল উদ্দেশ্য হলো মানুষকে প্রকৃত মানুষ হিসেবে প্রতিষ্ঠা করা। মানুষ মানুষের ভালোবাসার মাধ্যমে একে অপরকে সম্মান করতে শেখানো এবং বৈষম্য দূর করা।”
তিনি বলেন,  আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নিত হয়েছে এবং নিজস্ব তহবিলে পদ্মা সেতু নিমান করেছে আমাদের জন্যেএটা গবের বিষয়।  তিনি বলেন ওয়ার্ল্ড অর্গানাইজেশন ফর আল-আজহার গ্র্যাজুয়েটস, বাংলাদেশ কেন্দ্র বিশ্বব্যাপী আজহারী স্নাতকদের মধ্যে সংযোগ স্থাপন করবে ও আন্তর্জাতিক প্রশিক্ষণের আয়োজন হবে ইমামদের জন্য। এছাড়াও মেধাবী ছাত্রদের জন্য বৃত্তি এবং সংবর্ধনা প্রদান করে এই প্রতিষ্ঠান।

সোসাইটির সভাপতি ও সাবেক মেয়র আ জ ম নাসির উদ্দিন মিশর সরকারকে সুফি মিজান-এর মত একজন যোগ্য প্রতিনিধির দায়িত্ব প্রদান করায় ধন্যবাদ জানান। উল্লেখ্য বাংলাদেশে শাখা চালুর বিষয়টি গত বছরের ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ সরকারের এবং চলতি বছরের ৫ জানুয়ারি আল-আজহারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও মিশর সরকার অনুমোদন করে।
মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ে ১৩০-১৪০টি দেশের প্রায় ২০ লাখ স্থানীয় ও আন্তর্জাতিক শিক্ষার্থী পড়াশোনা করে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *