পাটুরিয়া-আরিচায় পরিবহন সংকট, দৌলতদিয়ায় যানজট

0

বাস সংকটে মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাট থেকে ঢাকায় ফেরা যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

 শনিবার সকাল থেকে চলমান পরিবহন সংকট রোববার সকালে তীব্র হয়। আজও ট্রাক ও পিকআপে যাত্রীদের দুই থেকে তিনগুণ ভাড়া নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হতে দেখা যায়।

যাঁরা কোনো পরিবহনে উঠতে পারছেন না, তাঁরা দীর্ঘক্ষন ধরে বসে আছেন। অনেকেই সমস্যায় পড়েছেন শিশু ও বৃদ্ধরা।

যে বাসগুলো উঠছে তাতে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে বলে অভিযোগ করছেন অনেক যাত্রী।

রাজবাড়ীর যাত্রী ফজলে শেখ বলেন, পরিবহন সংকট তীব্র হয়েছে। বাসে অতিরিক্ত ভাড়া চাচ্ছে। ঢাকায় ফিরব কী করে জানি না।

শিবালয় বাস মালিক সমিতির সভাপতি আলাল উদ্দিন আলাল অভিযোগ অস্বীকার করে বলেন, যাত্রীদের কাছ থেকে কোনো অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে না।

শিবালয় থানার ওসি শাহিনুর রহমান বলেন, অতিরিক্ত ভাড়া নেওয়ার বিষয়ে যাত্রীদের কাছ থেকে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে ঈদের পর কাজে ফেরা যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের সারি দীর্ঘ হয়েছে। দীর্ঘ সময় যানজটে আটকে থাকায় অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

দৌলতদিয়া নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ জাকির হোসেন জানান, নিরাপত্তার স্বার্থে শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে ফেরি চলাচল সীমিত করা হয়েছে। ছুটি শেষে ওই রুটে আসা যানবাহন আবারও ঘাটে যানজটের সৃষ্টি করে। ঘাট এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ২১টি ফেরি পারাপার হচ্ছে। যাত্রীবাহী বাস ও প্রাইভেট কারকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *