চীনে করোনা রোগীদের ধাতব বাক্সে থাকতে বাধ্য করা হচ্ছে

0

চীন সরকার “জিরো কোভিড” নীতির অধীনে চীনা নাগরিকদের উপর বেশ কয়েকটি কঠোর নিয়ম আরোপ করেছে। লাখ লাখ মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর পাশাপাশি সংক্রমণ ঠেকাতে দেশে চালু হয়েছে নতুন নিয়ম।

নতুন নিয়মের একটি ভিডিও সম্প্রতি চীনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এতে দেখা গেছে, যাদের করোনা আক্রান্ত হওয়ার সন্দেহ রয়েছে, এমনকি পুরো এলাকায় একজনের করোনা পজিটিভ পাওয়া গেলেও তাদের বাধ্যতামূলক আইসোলেশনে অন্তত সাত দিনের জন্য ধাতব বাক্সে রাখা হবে। এদের মধ্যে গর্ভবতী মহিলা, শিশু ও বৃদ্ধরাও রয়েছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে কিছু এলাকায় বাসিন্দাদের কোয়ারেন্টাইন সেন্টারে যাওয়ার জন্য মধ্যরাতের পরে তাদের বাড়ি ছেড়ে যেতে বলা হচ্ছে।

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকে ট্রেস-এন্ড-ট্র্যাক অ্যাপটি চীনে চালু হয়েছে। নাগরিকদের জন্যও এই অ্যাপের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। মূলত, রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের এই অ্যাপের মাধ্যমে চিহ্নিত করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, চীনে প্রায় দুই কোটি মানুষ এখন ঘরে বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। তাদের খাবার কিনতে ঘরের বাইরে যেতেও নিষেধ করা হয়েছে।

২০১৯ সালে, চীনে প্রথম করোনাভাইরাস সনাক্ত করা হয়েছিল। এর পরে দেশে সংক্রমণ প্রতিরোধে লকডাউন এবং করোনা শনাক্তকরণ পরীক্ষা করা হয়েছিল। .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *