বাংলাদেশের বন্যা নিয়ে সিএনএনের প্রতিবেদন, বিভ্রান্তিকর ও মিথ্যা দাবি ভারতের

0

গোমতী নদীর ডাম্বুর বাঁধ খুলে দেওয়ায় বাংলাদেশে বন্যার দাবি ফের প্রত্যাখ্যান করেছে ভারত। আমেরিকার সংবাদ মাধ্যম সিএনএন সম্প্রতি বাংলাদেশে ভয়াবহ বন্যা নিয়ে একটি ভিডিও প্রতিবেদন প্রকাশ করেছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জাসওয়াল সিএনএনের প্রতিবেদনকে বিভ্রান্তিকর ও মিথ্যা বলে দাবি করেছেন।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে রণধীর জাসওয়াল বলেন, বাংলাদেশের বন্যা পরিস্থিতি নিয়ে সিএনএন-এর প্রতিবেদন আমাদের নজরে এসেছে। প্রতিবেদনটি বিভ্রান্তিকর এবং ভুল। বন্যা পরিস্থিতি নিয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতি সিএনএনের প্রতিবেদনে এড়িয়ে যাওয়া হয়েছে।

তিনি আরো বলেন, “যৌথ পানি ব্যবস্থাপনা প্রক্রিয়ার আওতায় বাংলাদেশের সাথে আমাদের যে নিয়মিত ও সময়োপযোগী তথ্য বিনিময় হয়, তাও প্রতিবেদনে উল্লেখ করা হয়নি।”

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর এক ভিডিও প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের ফেনী জেলার মানুষ বন্যার জন্য ভারতীয় কর্তৃপক্ষকে দায়ী করেছে। বাংলাদেশের ফেনী জেলা ভারতীয় সীমান্তের খুব কাছে অবস্থিত। ফেনীর লোকজন সিএনএনকে জানায়, কোনো পূর্ব সতর্কতা ছাড়াই ত্রিপুরার ডাম্বুর বাঁধ খুলে দেওয়ায় ভয়াবহ বন্যা হয়েছে।

এর আগে গত সপ্তাহে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশের সাধারণ মানুষের অভিযোগের মুখে নিজেদের নির্দোষ দাবি করে একটি বিবৃতি প্রকাশ করে। সেখানে তাদের দাবি, ডম্বুর বাঁধ খুলে দেওয়ায় বাংলাদেশে বন্যা হয়নি। ত্রিপুরা ও বাংলাদেশে অস্বাভাবিক বৃষ্টিপাতের কারণে এই বন্যা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *