ইউআইটিএস-এ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৫৬তম ব্যাচের নবীন বরণ

0

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ-এর উদ্যোগে অদ্য ১৪ জুলাই, রবিবার, ২০২৪ সকাল ১১:০০ টায় বিশ্ববিদ্যালয়ে নিজস্ব ক্যাম্পাসের ওপেন গ্যলারিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ-এর ৫৬তম ব্যাচের নবীন বরণ ও ৪৮তম ব্যাচের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়। উক্ত বিভাগের বিভাগীয় প্রধান জনাব আল-ইমতিয়াজ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির আসন গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।

মাননীয় উপাচার্য প্রধান অতিথির বক্তব্যে বলেন, একবারেই জীবনে সফলতা অর্জন করা যায়না, বিশ্ববিদ্যালয়ে যেসকল সুযোগ-সুবিধা রয়েছে তার যথাযথ ব্যবহার করে ধাপে ধাপে জীবনের উচ্চ শৃঙ্গে অরোহণ করতে হবে। তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন তোমাদের কাজ হবে শিক্ষকদের সাথে সহযোগিতা করে নিজেদের গড়েতোলা। তিনি বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা জীবনের একটি পর্যায় শেষ করেছ মাত্র। আশাকরি তোমরা কর্মজীবনে সফলতা অর্জনের লক্ষ্যে এগিয়ে যাবে। সেইসাথে তিনি বিদায়ী শিক্ষার্থীদের শুভকামনা ও নবীন শিক্ষার্থীদের স্বাগত জানান।

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন জীবনে কখনো প্রতিযোগিতা বিমূখ হওয়া যাবেনা। প্রতিযোগিতার মাধ্যমেই সামনে এগিয়ে যেতে হবে। তাহলেই জীবনে সফলতা আসবে।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ এর ডিন অধ্যাপক ড. মোঃ আশরাফুল ইসলাম, আইকিউএসি-এর পরিচালক, ইঞ্জিনিয়ার মোঃ সাফায়েত হোসেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান জনাব আল-ইমতিয়াজ। বক্তব্য শেষে শিক্ষার্থীদের মাঝে Best Outstanding Student of the Semester (Boss Award 2024) এবং শিক্ষকদের মাঝে Research Appreciation Award- Spring 2024 প্রদান করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৫৪তম ব্যাচের শিক্ষার্থী তাহমীম চৌধুরী। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুলের শুভেচ্ছা জানানোর পাশাপাশি বিদায়ী শিক্ষার্থীদের ফুল দিয়ে বিদায় জানানো হয়। অনুষ্ঠান শেষে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *