অনির্দিষ্টকালের জন্য  টেকনাফ-সেন্টমার্টিন জাহাজ চলাচল বন্ধ

0

মিয়ানমার সীমান্তে চলমান উত্তেজনার কারণে নিরাপত্তার স্বার্থে গত ১০ ফেব্রুয়ারি থেকে সেন্টমার্টিন শিপিং রুট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ইয়ামিন হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে আগামী শনিবার (১০ ফেব্রুয়ারি) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সেন্টমার্টিনে সমুদ্রপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী জানান, নিরাপত্তার কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী সব পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। তবে শুক্রবার পর্যন্ত সব জাহাজ চলাচল করবে।

তিনি আরও বলেন, টেকনাফ থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকলেও চট্টগ্রাম ও কক্সবাজার থেকে জাহাজ চলাচল অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে মিয়ানমারের অভ্যন্তরে আরাকান সেনাবাহিনী ও দেশটির বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) মধ্যে দ্বন্দ্ব ভয়াবহ রূপ নিয়েছে। উভয় পক্ষের গুলি ও মর্টার শেল বাংলাদেশের অভ্যন্তরে পড়ছে। এ ঘটনায় গত ৫ ফেব্রুয়ারি বান্দরবানে মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেল বিস্ফোরণে এক বাংলাদেশি নারী ও এক রোহিঙ্গা নিহত হন। ঘটনাটি ঘটেছে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউপির ৪ নম্বর ওয়ার্ডের জলপাইতলী এলাকায়।

নিহত নারীর নাম হুসনা আরা (৫০)। তিনি জলপাইতলী এলাকার রাজা মিয়ার স্ত্রী। এছাড়া নিহত রোহিঙ্গারা তাদের গৃহকর্মী। জানা যায়, মিয়ানমারের জান্তার ছোড়া মর্টার শেল বাংলাদেশের ভূখণ্ডে পড়ে বিস্ফোরিত হয়। এতে তার গৃহকর্মীসহ ওই নারী নিহত হন।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম ও নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *