জোর করে জনপ্রতিনিধি হয়ে মানুষের মন জয় করা যায় না : রাষ্ট্রপতি

0

ইউপি নির্বাচনের প্রেক্ষাপটে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, দেশের বিভিন্ন স্থানে ইউনিয়ন পরিষদ নির্বাচনে গোলমালের বিষয়টি সামনে এসেছে। কিশোরগঞ্জে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। এদিকে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে কিশোরগঞ্জের তিনটি উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে জেলার ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। নির্বাচনে যেই দাঁড়াবে, জনগণ যাকে খুশি ভোট দেবে। জনগণ যদি না চাই । জোর করে জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনের কী দরকার? এগুলো দিয়ে মানুষের মন জয় করা যায় না।

বুধবার রাতে কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি কিশোর গ্যাং নির্মূলে অভিভাবকসহ সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। জেলা শহরে যুবদলের কর্মকাণ্ডের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, যুবদলের সঙ্গে ১৪-১৫ বছরের ছেলেরা জড়িত। তারা স্কুল-কলেজের মেয়েদের ইভটিজিং করে। দিন দিন শহরের পরিবেশ খারাপ হচ্ছে। এসব বিষয়ে অভিভাবকদের খোঁজ নিতে হবে।

তিনি বলেন, তারা কোথায় যায়, কী করে? পৌরসভার মেয়র ও কাউন্সিলররা এ ব্যাপারে উদ্যোগ নিতে পারেন। তারা প্রতিটি ওয়ার্ডে কিশোর গ্যাং প্রতিরোধ করতে স্থানীয় লোকদের সাথে কমিটিতে কাজ করতে পারে।

সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিজয় শংকর রায়, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের পরিচালক ডাঃ হাবিবুর রহমান, সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান, জেলা গণতন্ত্রী দলের সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, সাংবাদিক মোস্তফা কামাল, সাইফুল হক মোল্লা দুলু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বকুল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *